FAQ

ShongjogYou (সংযোগইউ) একটি ডিজিটাল ফিন্যান্স যোগাযোগ ব্যবস্থা যা সকল শ্রেণীর গ্রাহকদেরকে সংযুক্ত করবে সকল প্রকার আর্থিক প্রতিষ্ঠান ও তাদের সার্ভিসের সাথে। সর্বোপরি একটি ই-ফিন্যান্স সার্ভিস সলিউশন হিসেবে কাজ করবে।

সংযোগইউ সকল আর্থিক প্রতিষ্ঠানসমূহ এবং তাদের আওতাভুক্ত সকল সার্ভিসকে একই প্লাটফর্মের নিচে নিয়ে আসছে। এতে করে ব্যাংক, এনজিওসহ, কো-অপারেটিভ, মাইক্র ফিন্যান্স, ফিন্যান্স কোম্পানি, ভেঞ্চার ক্যাপটাল এবং এসএমই-সহ অনান্য সকল আর্থিক প্রতিষ্ঠানের বিভিন্ন সার্ভিস অনলাইনের মাধ্যমেই গ্রহণ করা সম্ভব।

সকল আর্থিক প্রতিষ্ঠানের সার্ভিসসমূহ গ্রহণকারী যে কোন শ্রেনী পেশার মানুষ আমাদের সার্ভিসটি গ্রাহক হিসেবে ব্যবহার করতে পারবে। অন্যদিকে যে সকল আর্থিক প্রতিষ্ঠানগুলো ঋণ, সঞ্চয়, ডিপিএসসহ বিভিন্ন আর্থিক সার্ভিস দিয়ে থাকবে তারা হলো সার্ভিস প্রোভাইডার।

রেজিস্টার(https://shongjogyou.com/register) অপশনটিতে গিয়ে গ্রাহক অপশনটি নির্বাচন করুন। সঠিক তথ্য প্রদান এবং ক্যাটিগরি নির্বাচনের মাধ্যমে আপনার প্রফাইল তৈরি করুন। এরপর সকল সুবিধা গ্রহন করুন সংযোগইউ এর।

প্রোভাইডার হিসেবে প্রতিষ্ঠানের সকল তথ্য ও সার্ভিসের বিবরণ যুক্ত করার মাধ্যমে প্রোফাইল তৈরী করুন। এরপরে আপনার প্রোফাইলে যথাযথ তথ্য এবং উক্ত আর্থিক প্রতিষ্ঠানের সকল সার্ভিসগুলো তালিকাভুক্ত করুন এবং খুঁজে পান আপনার কাঙ্খিত গ্রাহকদের। বিস্তারিতঃ https://youtu.be/5hs8x7qriZY

গ্রাহক ও প্রতিষ্ঠানের ঋণ আবেদনের পাশাপাশি ঘরে বসেই আর্থিক প্রতিষ্ঠানের সকল সার্ভিসের তথ্য পাওয়া, লন আবেদনের জন্য অনলাইনে ডকুমেন্ট সাবমিট, ভার্চুয়াল ভিজিট ব্যবস্থা, নিকটবর্তী আর্থিক প্রতিষ্ঠানের শাখা খুঁজে পাওয়া, আর্থিক সার্ভিস তুলনা এবং যাচাই করার সুবিধা।

রেজিস্ট্রেশন শেষে আপনার এলাকার সকল আর্থিক প্রতিষ্ঠানের তালিকাসমূহ আপনার হোমে দেখানো হবে। উক্ত তালিকা থেকে আপনার প্রয়োজনীয় সার্ভিসটি বাছাই করে নিতে পারবেন ।

লোনের জন্য আবেদন করতে হলে প্রথমে আপনার হোম থেকে যথাযথ লোন সার্ভিসটি নির্বাচন করে ‘Apply’ বাটনে ক্লিক করুন। এর পরে প্রয়োজনীয় তথ্যের জন্য একটি ফর্ম খুলবে। উক্ত ফর্মটিতে প্রশ্নের উত্তর দিয়ে ‘Confirm’ বাটনে ক্লিক করলেই আপনার লোনের আবেদন সম্পন্ন হবে।

ব্যাংকের নির্দিষ্ট লোন স্কিমের বাইরে আপনার চাহিদামত ব্যাংকের কাছে লোন রিকুয়েস্ট পাঠাতে পারেন। ব্যাংকের কাছে লোন রিকুয়েস্ট পাঠাতে ‘Send Loan Request’ অপশনটিতে ক্লিক করুন। এরপর ঋনের অর্থের পরিমাণ, আপনার ঠিকানা এবং ফোন নম্বর দিয়ে ‘Send Request’ অপশনটিতে ক্লিক করুন। আপনার ঋণের চাহিদাটি পৌঁছে যাবে নিকটস্থ সকল আর্থিক প্রতিষ্ঠানের কাছে। অন্যদিকে প্রোভাইডারগন অনলাইনে যথাযথ গ্রাহক খুঁজে পাওয়া ছাড়াও গ্রাহকের চাহিদা সম্পর্কে অবগত থাকা, ডিজিটাল পদ্ধতিতে ডকুমেন্ট সংগ্রহ, গ্রাহকের সাথে ভিডিও কল করার সুবিধা, আর্থিক পণ্য ও সার্ভিসের প্রচার প্রসার সবকিছুই থাকছে সংযোগইউতে।